চট্টগ্রামের বাকলিয়ায় একটি বাসায় জমে থাকা গ্যাস পাইপের লিকেজ থেকে বিস্ফোরণের ঘটনায় দগ্ধ হয়ে শিক্ষার্থী দুই বোনের চিকিৎসাধীন অবস্থায় শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে মৃত্যু হয়েছে। নিহতরা হলেন, সাবরিনা খালেদা (২৩) ও সামিয়া খালেদা (১৮)।

শেখ হাসিনা জাতীয় বার্নের আবাসিক সার্জন আইয়ুব হোসেন বিষয়টি নিশ্চিত করে জানান, চট্টগ্রাম থেকে দুই বোন আগুনে দগ্ধ হয়ে গত ৫ ফেব্রুয়ারি শনিবার হাসপাতালে আসেন। নিহত সাবরিনা আক্তারের শরীরে ৫৬ শতাংশ দগ্ধ হয়েছিল। নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আই সি ইউ) চিকিৎসাধীন অবস্থায় গত রবিবার ৬ ফেব্রুয়ারি সকাল ৯ টার দিকে মারা যান।

সামিয়া আক্তারের শরীরে ৩৫ শতাংশ দগ্ধ নিয়ে চিকিৎসাধীন অবস্থায় গতকাল সোমবার ৭ ফেব্রুয়ারি রাতে মারা যায়। দুই বোনেরই শ্বাসনালি পুড়ে গেছে। নিহতের বাবা আলাউদ্দীন জানান, গত ৩ ফেব্রুয়ারি বৃহস্পতিবার সকালে চট্টগ্রামের বাকলিয়া থানার একটি ভবনে লিকেজ থেকে জমে থাকা গ্যাসে এ বিস্ফোরণের ঘটনা ঘটে। সাবরিনা অনার্স তৃতীয় বর্ষ এবং সামিয়া এইচএসসি দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী ছিল। মরদেহ ময়নাতদন্তের জন্য হাসপাতালের মর্গে রাখা হয়েছে।

 

কলমকথা/সাথী